টেকনাফে একদিনে ২ লা’শ উদ্ধার

টেকনাফ সংবাদদাতা :

টেকনাফে নাফ নদী হতে ভাসমান অবস্থায় একদিনে দুইটি মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে একজন অজ্ঞাতনামা ও অপরজন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া গ্রামের নুরুল আমিনের ছেলে মো. ইউনুছ (৩৪)।

শনিবার (১৩ জুলাই) বিকালে দমদমিয়া নাফ নদীতে পৃথকভাবে মৃতদেহ দু’টি ভাসতে দেখেন স্থানীয়রা। পরে পুলিশকে খবর দেয়া হলে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, গত বুধবার রাতে দমদমিয়া এলাকার মো. ইউনুস বাড়ি হতে বের হয়ে আর ফিরে আসেনি। অনেক খোঁজাখুঁজির পর শনিবার সন্ধা ৭টার দিকে ইউনুসের মরদেহ নাফ নদীতে দেখতে পায় স্থানীয়রা। পরে স্থানীয়দের সহায়তায় লাশটি উদ্ধার করে নৌ পুলিশ। মৃতদেহের গলায় রশি পেঁচানো রয়েছে।

অপরদিকে বিকেলে নাফনদীর দমদমিয়া কেয়ারি ঘাট বরাবর নদীতে অপর এক যুবকের মৃত দেহ ভাসতে দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা। তার পরিচয় পাওয়া যায়নি। মরদেহের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। পরনে সার্ট ও ত্রি-কোয়ার্টার প্যান্ট ছিল।

টেকনাফ নৌ-পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবুল কাসেম জানান, দমদমিয়া নৌ পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

টেকনাফ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ তপন কুমার বিশ্বাস জানান, নদীতে ভাসমান মৃতদেহের সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে পৃথকভাবে মৃতদেহ দুটি উদ্ধার করা হয়েছে। তন্মধ্যে অজ্ঞাত একজন, অপরজন দমদমিয়া এলাকার মো. ইউনুস বলে শনাক্ত করেন তার পরিবার।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, দমদমিয়া ঘাট থেকে অদুরে নাফ নদীতে ভাসমান ক্ষত-বিক্ষত দুই যুবকের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।